খাগড়াছড়ি জেলার রামগড় তথ্য অফিসের আয়োজনে মাটিরাঙ্গা উপজেলার ৬নং মাটিরাঙ্গা ইউনিয়নের গণচন্দ্র কার্বারী পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে উন্নত রাষ্ট্র ও সমৃদ্ধ বাংলাদেশ গঠনে সরকারের গৃহীত বিভিন্ন কার্যক্রম বিষয়ে অবহিতকরণের লক্ষ্যে ভিডিও কলের মাধ্যমে উন্মুক্ত বৈঠক অনুষ্ঠিত হয়।

২৩শে জানুয়ারী ২০২৩ সকাল ১০ঘটিকায় রামগড় তথ্য অফিসের সহকারী তথ্য অফিসার মোঃ বেলায়েত হোসেনের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে ভিডিও কলের মাধ্যমে যুক্ত হয়ে বক্তব্য রাখেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অধীন গণযোগাযোগ অধিদপ্তরের পরিচালক(প্রচার ও সমন্বয়) হাসিনা আক্তার। তিনি তাঁর বক্তব্যে বলেন, “মাননীর প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ গঠনের ঘোষণা দিয়েছেন। সে লক্ষ্যে আমাদেরকে প্রত্যেকের অবস্থান থেকে কাজ করতে হবে।মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশটি বিশেষ উদ্যোগের মাধ্যমে তৃণমূলে জনসাধারণের ব্যাপক আর্থ-সামাজিক উন্নয়ন করেছে। মানুষ প্রশিক্ষণ গ্রহনের মাধ্যমে দক্ষতা অর্জন করে আত্মনির্ভরশীল হচ্ছে এবং পিছিয়ে পড়া জনগোষ্ঠীর বিশাল একটি অংশকে বিভিন্ন ভাতার আওতায় এনে তাদের সামাজিক নিরাপত্তা প্রদান করা হয়েছে।

উক্ত অনুষ্ঠানে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড নিয়ে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা কলেজের অধ্যক্ষ প্রশান্ত কুমার ত্রিপুরা,গণচন্দ্র কার্বারী পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মংসাইপ্রু মার্মা এবং সহকারী শিক্ষকবৃন্দ।
উক্ত উন্মুক্ত বৈঠকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশটি বিশেষ উদ্যোগ আমার বাড়ি আমার খামার প্রকল্প, নারীর ক্ষমতায়ন, ডিজিটাল বাংলাদেশ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, আশ্রয়ণ প্রকল্প, শিক্ষা সহায়তা কর্মসূচি, ঘরে ঘরে বিদ্যুৎ,কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য,পরিবেশ সুরক্ষা, বিনিয়োগ বিকাশ বিষয়ে আলোচনা করা হয়। এছাড়াও অনুষ্ঠানে কোভিড-১৯ টিকার প্রথম,দ্বিতীয় এবং তৃতীয় ডোজের সাথে দ্বিতীয় বুস্টার ডোজ অর্থাৎ চতুর্থ ডোজ গ্রহণের মাধ্যমে সরকারের চলমান কার্যক্রমে সকলকে সর্বাত্মক সহযোগিতা করার জন্য অনুরোধ করা হয়।
উক্ত অনুষ্ঠানের শেষে সরকারের উন্নয়ন কর্মকান্ড এবং মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন করা হয়। উক্ত উন্মুক্ত বৈঠকে গণচন্দ্র পাড়ার নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ এবং তৃণমূলের জনসাধারণ অংশগ্রহন করেন। সকলের মাঝে নবারুণ এবং সচিত্র বাংলাদেশ পুস্তিকা বিতরণ করা হয়।