আজজিুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ
সিরাজগঞ্জে ক্ষুদ্রঋণের সূষ্ঠু ব্যবহার ও দক্ষতা উন্নয়ন প্রশক্ষিণ কার্যক্রমের মানোন্নয়নে করণীয় র্শীষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ২১ সেপ্টেম্বের সকালে সিরাজগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের শহিদ এ,কে শামসুদ্দিন সম্মেলন কক্ষে সিরাজগঞ্জ জেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসাবে বক্তব্যে রাখেন, জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ।
বিশেষ অতিথি হিসাবে বক্তব্যে রাখেন, রাজশাহী বিভাগীয় সমাজসেবা কার্যালয়ে পরিচালক সৈয়দ মোস্তাক হাসান, অতিরিক্ত পরিচালক দেবাশীস সরদার, সহকারী পরিচালক মোঃ আবু তাহের, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোঃ হেলাল আহমেদ ও সাধারন সম্পাদক মোঃ জাকিরুল ইসলাম (সান্টু)।

উক্ত অনুষ্ঠানরে সভাপতত্বি করেন, রিাজগঞ্জ জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মোঃ তৌহিদুল ইসলাম এবং প্রবন্ধ উপস্থাপন করেন, সমাজসেবা অধদিফতর ঢাকা এর উপপরিচালক (অবঃ) মোঃ মোজাম্মেল হক। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরচিালক মুহাম্মদ মতিয়ার রহমান এবং স্বাগত বক্তব্য রাখেন, সহকারী পরিচালক মোঃ মনিরুল ইসলাম।

এসময় উক্ত সেমিনারে আরো উপস্থিত ছিলেন, বার কাউন্সিল রোল এন্ড পাবলিকেশন কমিটির চেয়ারম্যান ও পিপি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুর রহমান, সিরাজগঞ্জ জেলা আইনজীবি সমিতিরি সভাপতি গোলাম মোহাম্মদ, সাধারণ সম্পাদক এ্যাডঃ আব্দুর রউফ পান্না, জেলা আওয়ামীলীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন ফারুক, পৌরসভার প্যানেল মেয়র নুরুল হক, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সহকারী অধ্যাপক হাসনাহেনা , উপপরিচালকের কার্যালয় মহিলা বিষয়ক অধিদপ্তর সিরাজগঞ্জ এর উপপরিচালক কানিজ ফাতেমা, ভিক্টোরিয়া হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ সাজেদুল ইসলাম এছাড়া সরকারি বিভিন্ন দপ্তররে কমর্কতা-র্কমচারীরা উপস্থিত ছিলেন।

সেমিনারে বক্তারা বলেন, সমাজসেবা অধিদফতর কর্তৃক পরিচালিত ক্ষুদ্রঋণের সূষ্ঠু ব্যবহার ও দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কার্যক্রম বিষয়ে সুদমুক্ত ক্ষুদ্রঋণ কিভাবে সুষ্ঠু ব্যবহার করা যায় সে বিষয়ে জানতে হবে এবং দরিদ্র জনগোষ্ঠিকে বিভিন্ন দক্ষতা উন্নয়নের মাধ্যমে জীবনমানের উন্নয়ন করা যায় সে বিষয়ে জানতেই হবে। সেই সাথে উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে নিজেদের দক্ষতা গড়ে তুলে দেশের বাহির ও র্কমসংস্থান সৃষ্টি হবে।